Saturday , November 27 2021
Breaking News

WordPress Website Bangla Tutorial in 2021

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি দর্শক আমি আজকে আপনাদেরকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেটি হচ্ছে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট এর মাধ্যমে কিভাবে ইনকাম করতে পারেন এবং কিভাবে একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট সেটআপ করতে হয় 2021 সালের ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট আছে সবগুলো বিস্তারের মাধ্যমে জানতে পারবেন।

প্রিয় দর্শক আপনি যদি ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটের মাধ্যমে ইনকাম থেকে শুরু করে এবং ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটে 2021 সালের সব আপডেটগুলো যদি জানতে চান তাহলে অবশ্যই আপনাকে এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানতে পারবেন বলে আমি মনে করি বিশেষ করে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ব্যবহার করেন তাদেরও এখানে কিছু এমন বিষয়গুলো 2021 সালে আপডেট হতে পারে সেগুলো সম্পর্কে আপনারা জানতে পারবেন।

ওয়ার্ডপ্রেস কি কেন শিখব | I will learn why WordPress

সম্মানিত প্রিয় দর্শক ওয়ার্ডপ্রেস কেন আপনি শিখবেন আর ওয়ার্ডপ্রেস শিখলে আপনার লাভ কি হতে পারে তবে সে আপনারা এই আর্টিকেলের সবকিছু বিস্তারিত জানতে পারেন ওয়ার্ডপ্রেস একটি ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রফেশনালভাবে একটি ক্যারিয়ার বোঝাতে পারবেন অবশ্যই আমরা একটি একটি বিস্ময়কর আপনাদেরকে সবগুলো বিস্তারিত বিষয় ক্লিয়ার করার চেষ্টা করব।

ওয়ার্ডপ্রেস শিখে আয় | Income from learning WordPress

আপনি যদি অনলাইন থেকে নিজের ক্যারিয়ার প্রসাবে পান তাহলে অবশ্যই আপনি ওয়ার্ডপ্রেস শিখতে পারেন ওয়ার্ডপ্রেসের আরো বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে আমি সবচেয়ে যেটি ভালো মনে করি সেটি হচ্ছে ওয়ার্ডপ্রেস ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে আপনি একটি প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করে সেটি ই-কমার্স কিংবা টেকনোলজি সাইট কিংবা নিউজ পোর্টাল হোক যে কোন একটি ওয়েবসাইট তৈরি করে ওয়ার্ডপ্রেস এর মাদ্ধমে আপনি খুব সহজে একটিবারও পরিমাণে এমাউন্ট ইনকাম করতে পারবেন।

ওয়ার্ডপ্রেস সাইট তৈরি | Created WordPress site

ভাবে তৈরি করতে পারেন সম্মানিত প্রিয় দর্শক এখানে একটি কথা আপনাদের বলে নেওয়া ভাল সেটি হচ্ছে আপনার ওয়ার্ডপ্রেস সাইট ফ্রি এবং প্রফেশনাল দুই রকম ভাবে আপনারা ডোমেইন এবং হোস্টিং কিনে আপনারা তৈরি করতে পারবেন পারবেন কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করা যায়।

প্রিয় দর্শক আপনাদের প্রিয় ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করেন সেক্ষেত্রে আপনাদের কোন ধরনের লাভ হবে বলে আমার মনে হয় না আপনি যদি হোস্টিং কিংবা ডোমেইন কিনে যদি আপনারা একটি প্রফেশনাল ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করেন সেক্ষেত্রে আপনার একটি ভালো ইনকাম হতে পারে গুগল এডসেন্স এর মাধ্যমে।

আপনি যদি ফ্রি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরী করতে চান তাহলে অবশ্যই নিচের স্ক্রিনশট ফলো করুন আমি যেভাবে আপনাদেরকে বলব সেভাবে আপনার মূলত কাজটি করবেন প্রিয় দর্শক অবশ্যই আমি আপনাদেরকে একটা কথাই বলবো সেটি হচ্ছে অবশ্যই আপনারা যদি হোস্টিং এবং ডোমেইন কিনে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করেন সেক্ষেত্রে আপনার একটি ভালো ইনকাম করা যায় তবে আমি আজকে এই আর্টিকেলের সম্পূর্ণভাবে কিভাবে একটি ওয়ার্ডপ্রেস সাইট ফ্রিতে তৈরি করা যায় সেটি দেখিয়ে দেবো আপনাদেরকে।

প্রথমে ফ্রি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করার জন্য এখানে ক্লিক করুন ক্লিক করার পর আপনারা যে স্ক্রিনশটটা দেখতেছেন সেখানে ক্লিক আমি আপনাদের বোঝার সুবিধার্থে মার্ক করে দিছি।

স্টার্ট ইউর web-site নামের যে অপশনটি আপনারা দেখতে চান এখানে ক্লিক করবেন কিলিক করার পর আপনাদের সামনে আরো একটি পেইজ হবে।

প্রিয় দর্শক আপনারা এখানে একটি ফ্রম দেখতেছেন এখানে আপনারা দেখতে পাচ্ছেন যে প্রথমে আছে আপনার ইমেইল এড্রেস এরপর জাতীয় ইউজারনেম-পাসওয়ার্ড অবশ্যই আপনারা এখানে এগুলো দেওয়ার পর নিচে একটি অপশন দেখতেছেন ক্রিয়েট ইউর একাউন্ট অপশনটিতে ক্লিক করবেন আপনাদের বোঝার সুবিধার্থে আমি একটি স্ক্রিনশট দিয়ে দিছি।

এখানে আপনাদের ওয়েবসাইটে ইউজার নেম দিয়ে দিবেন সেটি এরকম খালি ঘর দেখতে পাবেন সেখানে আপনার ইউজারনেম পি দিয়ে দিবেন বিশেষ করে আপনার স্ক্রিনশট দেখতেছেন।

এখানে আপনারা দুই ধরনের ফ্রি ডমিন নিতে পারবেন একটি হচ্ছে কাস্টম ডমিন এটি আপনাদের টাকা দিয়ে কিনতে হবে আরেকটি হচ্ছে ফ্রি ডোমেইন সেটি আপনার একদম ফ্রিতে নিয়ে নিবেন বিশেষ করে স্ক্রিনশট আপনাদের করা সেই অপশনটিতে ক্লিক করবেন।

প্রিয় দর্শক একানে আপনারাও যদি হোস্টিং কিনতে চান সে ক্ষেত্রে অবশ্য এখান থেকে প্রিমিয়াম যেকোনো একটি প্যাকেজ কিনতে পারেন তাছাড়া আপনারা যদি একদম ফ্রিতে ব্যবহার করতে চান সেক্ষেত্রে আমি যেটি দিয়ে মার করে দিসি স্ক্রিনশট দেখতে চাই সেখানে ক্লিক করুন তাহলে আপনি একদম ফ্রি হোস্টিং ব্যবহার করতে পারবেন ওয়ার্ডপ্রেসের।

প্রিয় দর্শক যখন আপনারা ফ্রি হোস্টিং ব্যবহার করবেন তখন আমি যে একটি করে দিচ্ছি সেখানে যখন ক্লিক করবেন অবশ্যই আপনাদের যে নিচের স্ক্রিনশটটি দেখবেন এরকম একটি অপশন আসবে এবং আপনার ওয়েবসাইটটি অলরেডি সেটআপ করার জন্য যেগুলো আছে সেগুলো আপনারা স্ক্রিনশট দেখতে পাচ্ছেন।

প্রিয় দর্শক অবশ্যই আপনারা আপনাদের ওয়েব সাইটটি কিভাবে কাস্টমাইজ করবেন এবং কিভাবে কি করবেন সবগুলো বিস্তারিত আপনার স্ক্রিনশট এর জন্য দেওয়া হয়েছে সেই স্ক্রিনশট ফলো করুন।

প্রিয় দর্শক আপনাদের ওয়েবসাইটে আপনারা যদি কাস্টমাইজ করতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনারা ওয়ার্ডপ্রেসের ড্যাসবোর্ড যাবেন যাওয়ার পর এখানে যে অপশন গুলো রয়েছে সেখান থেকে customise এবং update করতে পারবেন খুব সহজে।

সম্মানিত প্রিয় দর্শক ওয়ার্ডপ্রেসের যে বিষয়গুলো আপনার জানা দরকার সেগুলো অবশ্যই আমি আপনাদেরকে বোঝানোর জন্য চেষ্টা করেছিলাম আশা করি আপনারা বুঝতে পারছেন অবশ্যই আমরা চেষ্টা করব ওয়ার্ডপ্রেসের যে আরও বিষয় গুলো রয়েছে সেগুলো আপনাদের মাঝে এই আর্টিকেলের তুলে ধরার জন্য অবশ্য আমাদের সাথে থাকুন সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

About Tips Tricks 247

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *