Saturday , November 27 2021
Breaking News

YouTube monetization full guide Bangla 2021

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি দর্শক আপ আজকে আপনাদের মাঝে এমন একটি বিষয় নিয়ে শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ইউটিউব মনিটাইজেশন 2020 কিভাবে আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজ করবেন সম্পূর্ণ বিস্তারিত বিষয় নিয়ে আর্টিকেলে আপনাদেরকে দেখানো হবে অবশ্যই আপনারা যদি আপনাদের ইউটিউব চ্যানেলটি মাধ্যমে ইনকাম করতে চান তাহলে অবশ্যই এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখবেন।

প্রিয় দর্শক আমরা অনেকে অনেক কষ্ট করে ভিডিও তৈরি করে থাকি এবং আমাদের ইউটিউব চ্যানেলটি মনিটাইজ করার জন্য অনেক কষ্টের বিনিময়ে অনেক রকম বীর্য আমরা আপলোড করে থাকি তবে আমরা যেখানে বিষয়গুলো জন্য আমরা আমাদের ইউটিউব চ্যানেলটি মনিটাইজ করতে পারিনা।

কিরকম ইউটিউব চ্যানেলে মনিটাইজ পাবেন না | You will not get monetization on any YouTube channel

সম্মানিত প্রিয় দর্শক আমি আজকে আপনাদেরকে এই আর্টিকেলের মাধ্যমে জানাবো আপনারা কিরকম ধরনের ভিডিও ইউটিউবে আপলোড করলে মনিটাইজ নাও পেতে পারেন সেরকম কিছু বিষয় এবং কিছু নিয়ম আপনাদের মাঝে আমি শেয়ার করব যে নিয়মগুলো এবং যে ভিডিও গুলো আপনারা আপনাদের ইউটিউব চ্যানেলে যদি আপলোড করেন সেক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলে কখন মনিটাইজেশন অন করতে পারবেন না সেই বিষয়গুলো আমি আপনাদেরকে লিস্ট করে দিচ্ছি জানানোর জন্য।

প্রিয় দর্শক আপনি যদি বিভিন্নজনের ভিডিও গুলো কপি করে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করেন সেক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজ হবে না তাছাড়া আপনারা যারা টিকটক কিংবা আরো অনেকগুলো প্ল্যাটফর্ম আছে এখানকার ভিডিওগুলো যদি ডাউনলোড করে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করেন সে চ্যানেলটি কখনো monetization হবে না তাছাড়া আপনারা বিভিন্ন পিকচার দিয়েছে ভিডিওগলো তৈরি করে থাকেন সেই রকম ইউটিউব চ্যানেল গুলো এখন থেকে আর মনিটাইজেশন দেওয়া হবে না সেগুলো ইউটিউব এর অফিসিয়াল ব্লগ সাইটে বলা হয়েছে।

চ্যানেল মনিটাইজেশন করার জন্য কিরকম ভিডিও আপলোড করতে হয় | How to upload videos to monetize the channel

প্রিয় দর্শক আপনারা ইউটিউব এ ভিডিও আপলোড করবেন যে কোন তথ্য প্রযুক্তির বিষয় নিয়ে ভিডিও আপলোড করার জন্য চেষ্টা করবেন কারণ তথ্যপ্রযুক্তি বিষয়ে চ্যানেলগুলো অনেক জনপ্রিয় এবং খুব দ্রুত ইউটিউব মনিটাইজেশন পাওয়া যায় তাছাড়া আপনারা যে কোন বিষয়ের উপর ইউটিউব এ ভডিও আপলোড করে থাকতে পারেন তবে সেই ভিডিও কনটেন্ট গুলো আপনার নিজের থেকে তৈরি করতে হবে।

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করার শর্ত | Conditions for monetizing YouTube channels

প্রিয় দর্শক আপনারা নিশ্চয় জানেন যে ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন করার জন্য ইউটিউবে একটি শর্ত রয়েছে সেটি হচ্ছে আপনার ইউটিউব চ্যানেলে 12 মাসের মধ্যে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে এরপরে আপনারা মূলত ইউটিউব মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন আপনার ইউটিউব চ্যানেলের যদি সব গুলো ঠিকঠাক থাকে তাহলে আপনার ইউটিউব চ্যানেলটি একদিনের মধ্যে এড হয়ে যাবে।

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করলে কি লাভ | What is the benefit of monetizing YouTube channel

প্রিয় দর্শক আপনারা ইউটিউব চ্যানেলে যদি মনিটাইজেশন অন করতে পারেন তাহলে সেক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও গুলো রয়েছে সে ভিডিও গুলোর মধ্যে কিছু বিজ্ঞাপন শো করে এবং ওই বিজ্ঞাপনের মাধ্যমে আপনারা ইউটিউব থেকে একটি ইনকাম পাবেন এবং সিংহের উপর নির্ভর করে আপনি একটি ক্যারিয়ার করতে পারবেন এবং সেটা কাঠি দিয়ে আপনারা ভালোভাবে নিজের স্বাবলম্বী হতে পারবেন।

প্রিয় দর্শক আমি আপনাদেরকে যেভাবে বলছি সেভাবে যদি আপনারা ইউটিউব চ্যানেলটি সালাম এবং ভিডিও আপলোড করেন আপনারা খুব সহজে আপনাদের ইউটিউব চ্যানেলটি মাধ্যমে সফলতা অর্জন করতে পারবেন এবং খুব দ্রুত ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন করতে পারবেন।

সম্মানিত প্রিয় দর্শক আশাকর আপনারা ইউটিউব চ্যানেল মনিটাইজেশন সম্পর্কে আমার পার্সোনাল এক্সপেরিয়েন্স থেকে আমি যতটুকু পারি চেষ্টা করছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য যদি আপনার এই আর্টিকেলটি ভালো লেগে থাকে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানিয়ে দিবেন তাছাড়া আপনারাযদি ইউটিউব সম্পর্কে জানতে চান সেটিও আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

About Tips Tricks 247

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *