Saturday , November 27 2021
Breaking News

YouTube SEO Bangla tutorial 2021

কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমিও ভাল আছি আমি আজকে তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে চাচ্ছি এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় বিশেষ করে তোমরা যারা ইউটিউব নিয়ে কাজ করার জন্য চিন্তাধারা করতেছে তাদের জন্য এবং যারা ইউটিউবে কাজ করেন তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ সম্পূর্ণভাবে দেখলে বুঝতে পারবে বিষয়টি দেখার জন্য দেখুন শেষ পর্যন্ত।

প্রিয় বন্ধুরা তোমরা যারা ইউটিউবে করো এখন পর্যন্ত আমার মনে হয় তোমরা ইউটিউব সম্পর্কে অনেক কিছুই জানো না বিশেষ করে ইউটিউবে কপিরাইট ক্লেইম কিংবা কপিরাইট স্ট্রাইক এই যে বিষয়গুলো আসে এগুলো কেন আসে এই বিষয়গুলো তোমাদেরকে অবশ্যই জানতে হবে এবং আমরা আজকের এই আর্টিকেলে এগুলো নিয়ে আলোচনা করব।

কপিরাইট কি

আমাদের প্রথমে জানতে হবে কপিরাইট কি এই বিষয়টি কপিরাইট হচ্ছে আপনি যদি বিভিন্ন ধরনের ভিডিও গুলো ইউটিউব থেকে কপি করেন কিংবা ডাউনলোড করে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করেন সেক্ষেত্রে এই ভিডিওটি কপিরাইট ধরবে এছাড়া বিভিন্ন ভিডিও পাবেন যেগুলো কপিরাইট এর বাহিরে যেমন কি আপনি এগুলো ব্যাবহার করতে পারবেন তবে আপনি যদি কোন পারমিশন ছাড়া আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করেন তাহলে অবশ্যই আপনি কিংবা কফি খেতে পারেন।

ইউটিউব নতুন নিয়ম 2021

YouTube SEO Bangla tutorial 2021

2021 সালে ইউটিউবে যে নতুন নিয়ম গুলো চালু করেছে এগুলো সম্পর্কে জানলে আপনি অবাক হয়ে যাবেন এবং খুশি হবেন বিশেষ করে যেগুলো বড় বড় ইউটিউব চ্যানেল রয়েছে এগুলোতে যেকোনো ধরনের ভিডিও কপিরাইট করে আপলোড করলে সে ভিডিওতে কিন্তু কপিরাইট ক্লেইম আসবে না এবং কোনো ধরনের কফি কেউ আসবে না তবে তাদের জন্য আরও বেশ কিছু সুবিধা রয়েছে যেমন কে।

আর বিশেষ করে যারা একদম শুরু থেকে ইউটিউব শুরু করতে যাচ্ছেন তাদের জন্য অবশ্যই অনেকগুলো কঠিন পরিস্থিতির রয়েছে যার মধ্যে প্রথমত হচ্ছে আপনাকে দৈনিক 5 থেকে 7 টা ভিডিও আপলোড করতে হবে যদি আপনার ইউটিউব চ্যানেল দ্রুত ট্রেন কিনে নিয়ে আসতে চান এছাড়া আপনাকে ইউটিউবে যে সঠিক গাইডলাইন রয়েছে সেটি নিয়ম অনুযায়ী মানে কাজ করতে হবে।

2021 সালে আরো যে আপডেট কি আছে ইউটিউবে সেটি হচ্ছে আপনার ইউটিউব চ্যানেলের যদি 10 টি সাবস্ক্রাইব থেকে থাকে তাহলে আপনার ইউটিউব চ্যানেলের বিজ্ঞাপন দেখাবে তবে এটির মাধ্যমে কোন ধরনের টাকা আপনাকে দেওয়া হবে না।

এছাড়া আরো যে বেশ আপডেট গুলো আছে সেটি হচ্ছে আপনি স্লাইড ভিডিও যদি তৈরি করেন সেক্ষেত্রে ওই ধরনের ইউটিউব চ্যানেল কিন্তু মনিটাইজ করতে পারবেন না এবং ধরুন আপনি আপনার ফেস চেহারা না দেখিয়ে যদি ভিডিও তৈরি করেন সেক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলের নাটক সম্ভাবনা অনেক বেশি রয়েছে।

ইউটিউব চ্যানেল দ্রুত Rank করার উপায়

YouTube SEO Bangla tutorial 2021

your YouTube channel rank 2021 সালের বেশ কিছু আপডেট এর মধ্যে যে বিষয়টি বেশি গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে আপনি ইউটিউবে সঠিক Title এবং description এছাড়া tag ব্যবহার করার মাধ্যমে খুব দ্রুত আপনার ইউটিউব চ্যানেল Ranking নিয়ে আসতে পারবেন।

এছাড়া আরও দ্রুত আপনার ইউটিউব চ্যানেল Rank করতে পারবেন Good quality video যদি আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করেন তাহলে আমি আপনাকে বলতে পারি আপনার ইউটিউব চ্যানেলটি খুব দ্রুত Rank করতে পারবেন।

সম্মানিত প্রিয় দর্শক আমি যে টিপস গুলো আপনাদের মাঝে শেয়ার করেছি এগুলো খুবই গুরুত্বপূর্ণ বিশ্বাস করে আপনারা যারা জয়েনিং করান 2021 সালে এ সম্পর্কে যদি আপনি আরও তথ্য জানতে চান অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন আজকে এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ আমার মনে হয় আপনি সম্পূর্ণ ভাবে একজন প্রফেশনাল ইউটিউবার হতে চাইলে আমার দেওয়া এই টিপস গুলো ফলো করতে হবে।

About Tips Tricks 247

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *