Saturday , September 18 2021
Breaking News

ফেসবুক সম্পর্কে যাবতীয় তথ্য জানুন

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক কেমন আছেন নিশ্চয়ই ভাল আছেন আমিও ভাল আছি আমি তোমাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করার জন্য এই আর্টিকেলটি লিখে সেটা হচ্ছে ফেসবুক সম্পর্কে যদি বিস্তারিত বিষয় গুলো জানার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই একদম শেষ পর্যন্ত পড়ুন।

পৃথিবীর সবচেয়ে বড় প্ল্যাটফর্ম এর মধ্যে রয়েছে ফেসবুক একটি যা আমাদের জানা দরকার এই ফেসবুক সম্পর্কে তার জন্য আমি চিন্তা করি আপনাদেরকে জানানোর উদ্দেশ্যে এই আর্টিকেলটি লেখা ফেসবুক সম্পর্কে আমরা আজকে যাবতীয় তথ্য গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য চেষ্টা করব।

ফেসবুক কি কেন আমরা ব্যবহার করব না

ফেসবুক সম্পর্কে

ফেসবুক কে ফেসবুক করছে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে আমরা আপনার সাথে যেভাবে কানেক্ট হতে পারি ফেসবুকের মাধ্যমে তরুণ এখন আমার খুব প্রয়োজন আপনার সাথে কথা বলা এখন আমার মোবাইলে টাকা নেই তবে আমি পাচ্ছি এখন আমি আপনার সাথে যোগাযোগ করব তাহলে আমি খুব সহজে ফেসবুকের মাধ্যমে আপনার সাথে কানেক্ট হতে পারব এখন ধরুন আমার একটা বিষয় শেয়ার করতে ইচ্ছা করতেছে তাহলে আমি কোথায় করতে পারব এখন ফেসবুকের মাধ্যমে আমি আমার বিষয়টি শেয়ার করেছি অর্থাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে আমরা খুব সহজে একটি বার্তা আদান-প্রদান করতে পারি।

ফেসবুক কিভাবে আমরা ব্যবহার করব এবং ব্যবহার করার সঠিক নিয়ম বন্ধুরা ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে আপনাকে অনেকগুলো সিস্টেম মানতে হবে ফেসবুক আপনি চাইলে ভালো কাজে ব্যবহার করতে পারেন এবং খারাপ কাজে ব্যবহার করতে হয় এবং চাইলে আপনি ফেসবুক ব্যবহার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন তাহলে আপনাকে চিন্তা করতে হবে আসলে আপনি কিভাবে ফেসবুক ব্যবহার করবেন অবশ্যই আমরা যে কোন একটা জিনিস ব্যবহার করতে গেলে সেটি ভালো দিক দিয়েও ব্যবহার করে এবং খারাপ দিক দিয়েও ব্যবহার করতে পারে এজন্য আপনার চিন্তাধারার ওপর নির্ভর করে আপনি কিভাবে ফেসবুক ব্যবহার করবেন।

ফেসবুক একাউন্ট খোলার সঠিক নিয়ম

ফেসবুক সম্পর্কে

আমাদের একটি বড় ধরনের সমস্যা সেটি হচ্ছে আমরা সঠিকভাবে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করতে জানিনা তবে আমরা এখন দেখতে পাচ্ছি ফেসবুক অ্যাকাউন্ট আমাদের বেশিদিন থাকে না যদি কোন ধরনের সমস্যা হয়ে থাকে 2021 সালে একটি সঠিক নিয়মে কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করা যায় সেটি আমি যতোটুকু সম্ভব আপনাদের বোঝানোর জন্য চেষ্টা করব।

2021 সালে প্রফেশনাল একটি সঠিক নিয়মে ফেসবুক একাউন্ট খোলার জন্য প্রথমে আপনাকে এখানে ক্লিক করতে হবে এর পরে আপনাকে যে কাজগুলো করতে হবে সেটি আমি আপনাদেরকে যেভাবে বলব সেভাবেই করবেন আপনার সঠিক নাম এবং সঠিক এড্রেস সঠিক ইমেইল এড্রেস এবং সঠিক মোবাইল নাম্বার দিয়ে আপনাকে অ্যাকাউন্ট দিয়ে তৈরি করতে হবে।

এরপর আপনি যে মোবাইল নাম্বার কিংবা ইমেইল এড্রেস কোনদিনও কোন একটি ভেরিফাই করার জন্য আপনাকে কোড দেওয়া হবে সেটি অবশ্যই আপনি সুন্দর ভাবে দোষী আপনার ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফাই করিয়ে নেবেন।

কিভাবে ফেসবুক থেকে আয় করা যায়

ফেসবুক সম্পর্কে

ইতিমধ্যে আপনারা নিশ্চয়ই জানেন যে এখন ফেসবুকের মাধ্যমে কিন্তু আয় করা যায় সেটা কিভাবে সম্ভব অবশ্যই আপনাকে জানার জন্য অবশ্যই সবগুলো বিষয় আমাদের পড়ে নিতে হবে তাহলে আপনি বিস্তারিত বিষয়গুলো খুব সহজে বুঝতে পারবেন আপনাকে ফেসবুক থেকে আয় করার জন্য তিনটি অপশন দেওয়া হয়েছে আমি আপনাদের দুজনের সুবিধার্থে এই অপশন গুলোর লিস্ট করে দিচ্ছে।

  • ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল
  • ফেসবুক লাইভ স্ট্রিমিং বিজ্ঞাপন
  • অ্যান্ড্রয়েড অ্যাপস মনিটাইজেশন
  • ফেসবুক পেজ মনিটাইজেশন

আমি উপরে যে অপশন গুলোর নাম আপনাদেরকে বলেছি এগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই ফেইসবুকের মাধ্যমে ইনকাম করতে পারেন এগুলো আসলে কিভাবে করবেন এ বিষয়টি আপনাকে জানতে হবে তাইনা।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল দিয়ে যদি আপনি ইনকাম করতে চান তাহলে আপনাকে অফিসে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এর ফলে আপনার ওয়েবসাইটে দশটি আর্টিকেল লিখতে হবে এবং আপনার ওয়েবসাইটে 10000 উপরে ভিজিটর প্রতিমাসে থাকতে হবে এর ফলে আপনি ইনস্ট্যান্ট আর্টিকেল এর জন্য এপ্লাই করতে পারবেন এরপরে আপনার ওয়েব সাইট যদি বন্ধ হয়ে যায় সে ক্ষেত্রে আপনি মূলত ফেসবুকের মাধ্যমে ইনকাম করতে পারেন।

ফেসবুক লাইভ স্ট্রিমিং বিজ্ঞাপন এটি দিয়ে আপনি ইনকাম করতে পারেন তার জন্য অবশ্যই আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে এবং সেই ফেসবুক পেজে ভিডিও আপলোড করতে হবে এবং সে ভিডিও গুলোতে একদম ইউনিক কনটেন্ট হতে হবে বিশেষ করে আপনার এখানে কোন ধরনের কপিরাইট কনটেন্ট হতে পারবে না এছাড়া অবশ্যই আপনার ফেসবুক পেজে 10 হাজার ফলোয়ার এবং 40 হাজার ঘন্টা ওয়াচ টাইম কথা হবে এর পরে আপনি মূলত ফেসবুক পেজ মনিটাইজেশন মাধ্যমে ইনকাম করতে পারেন।

অ্যান্ড্রয়েড অ্যাপস ফেসবুক বিজ্ঞাপনের মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন সেটি কীভাবে করবেন তার জন্য অবশ্যই আপনাকে একটি এন্ড্রোয়েড অ্যাপস ডেভলপ করতে হবে এবং সেই অ্যাপস এর মধ্যে ফেসবুকের সাথে আপনাকে কানেক্ট হতে হবে ফেসবুকের মাধ্যমে মনিটাইজ করে আপনার বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে মূলত আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারেন।

সম্মানিত প্রিয় গ্রাহক আশা করি আমি যে বিষয়গুলো আপনাদের মাঝে শেয়ার করেছি এগুলো আপনাদের নিশ্চয়ই ভালো লাগবে এছাড়া আমরা আগামী পর্বে দেখাবো কিভাবে একটি প্রফেশনাল ফেসবুক পেজ তৈরি করতে হয় অবশ্যই আপনারা যদি আমাদের সাথে কানেক্ট থাকেন তাহলে খুব সহজে আপনারা জানতে পারবেন ফেসবুকে যে সকল সিক্রেট বিষয় গুলো রয়েছে সেগুলো সম্পর্কে আজকে এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

About Tips Tricks 247

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *