Breaking News

আপনার NID দিয়ে কয়টি সিম নিবন্ধিত হয়েছে? জেনে নিন!

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি নির্দেশনা অনুযায়ী একজন গ্রাহক তার (NID Card) জাতীয় পরিচয়পত্রের নম্বরের বিপরীতে সর্বোচ্চ ১৫ টি সিম নিবন্ধন করতে পারবে।
সেক্ষেত্রে আপনার নামে যদি কোন অযাচিত সিম নিবন্ধন করা থাকে আর তা থেকে যদি কোন অপরাধ সংগঠিত হয় তাহলে তার ভার আপনাকে বহন করতে হবে।

তাই সকল মোবাইল ব্যবহারকারী উচিত তার নামে নিবন্ধিত সিম সংখ্যা চেক করে যদি অযাচিত সিম নাম্বার পাওয়া যায় তা বন্ধের জন্য সংশ্লিষ্ট কাস্টমার কেয়ারে যোগাযোগ করা।
তবে অনেক মোবাইল ব্যবহারকারী জানেন না তার নামে (জাতীয় পরিচয়পত্রের নম্বরের বিপরীতে) কয়টি সিম (সংশ্লিষ্ট মোবাইলফোন অপারেটরের) রেজিস্ট্রেশন হয়েছে।

মোবাইলফোন ব্যবহারকারীর চাইলেই খুব সহজে ঘরে বসে মাত্র কয়েক সেকেন্ডে একটি এসএমএসের মাধ্যমে জানতে পারবে তার NID Cared এর বিপরীতে কতগুলো সিম রেজিস্ট্রেশন করা আছে।
সেক্ষেত্রে আপনাকে মোবাইলফোন থেকে একটি নির্দিষ্ট কোড ডায়াল করে আপনার জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) শেষ চারটি সংখ্যা প্রবেশ করাতে হবে। এতে কোন চার্জ কাটবে না।

আপনার নামে কয়টি সিম, how to check how many sim registrared using my nid, Nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে,একটি আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা যাবে

আসুন, জেনে নেওয়া যাক কিভাবে এবং কোন নম্বরে এসএমএস বা ডায়াল করতে হবেঃ

প্রথমে আপনার মোবাইল ফোনের কল অপশনে গিয়ে *১৬০০১# ডায়াল করুন।
তারপর আপনার জাতীয় পরিচয় পত্রের শেষ চারটি সংখ্যা দিয়ে Send এ ক্লিক করুন।
কিছুক্ষণের মধ্যে +১৬০০১ নাম্বার থেকে একটি মেসেজ পাবেন, সেখানে আপনার NID দিয়ে কোন কম্পানির কতগুলো সিম রেজিস্টেশন করা আছে সব দেখাবে।

About dolon

Check Also

গান থেকে মিউজিক আলাদা করার সফটওয়্যার।

গান থেকে মিউজিক আলাদা করার সফটওয়্যার।

আসসালামুআলাইকুম, বন্ধুরা। কেমন আছেন আপনারা সবাই? আশা করি, অনেক ভাল আছেন। আজকের পোষ্টে আমি আপনাদের …

Leave a Reply

Your email address will not be published.